অনেক প্রবাসীদের কাজ নাই,শান্তিও নাই।আবার অনেকের ভালো বেতনে কাজ আছে কিন্তু শান্তি নাই।

 

অনেক প্রবাসীদের কাজ নাই,শান্তিও নাই।আবার অনেকের ভালো বেতনে কাজ আছে কিন্তু শান্তি নাই।


প্রিয় ভাই সময়মতো নামাজ পড়েন? নবীর দেশে অবস্থান করেও অনেক প্রবাসীরা নামাজের ক্ষেত্রে গাফেল আস্তাগফিরুল্লাহ! মনে রাখবেন সময়মতো দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করলে রিজিক বাড়ে। রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন আল্লাহ–তাআলা বলেন, ‘হে আদম সন্তান! আমার ইবাদতের জন্য তুমি তোমার অন্তরকে খালি করো। আমি তোমার অন্তরকে অভাবমুক্ত করে দিবো এবং তোমাদের দারিদ্রতা দূর করে দিবো।


আর যদি আমার ইবাদত না করো; আমি তোমাদের দুনিয়াবি কাজে ব্যস্ততায় পরিপূর্ণ করে দিবো এবং তোমার অভাব মেটাব না।’ (তিরমিজি, হাদিস–২,৪৬৬)

কাজকে দোষ না দিয়া,কফিল বা কোম্পানিকে দোষ না দিয়া ভালো কইরা ৪০ দিন জামাতের সাথে মসজিদে নামাজ পড়েন,ইনশাল্লাহ আল্লাহ আপনাদেরকে উত্তম রিজিকের সন্ধান করে দিবে।


আল্লাহর উপর পরিপূর্ণ আস্থা রাখুন,সময়মতো নামাজ পড়ুন। দান-সদকা করার মাধ্যমে রিজিক বাড়ে। আল্লাহ–তাআলা পবিত্র কোরআনে ইরশাদ করেছেন, ‘আর তোমরা যা কিছু আল্লাহর জন্য ব্যয় করো; তিনি তার বিনিময় দেবেন। তিনিই উত্তম রিজিকদাতা।’ (সুরা সাবা, আয়াত: ৩৯)

রিজিকের হ্রাস বৃদ্ধি হলো বান্দার জন্য পরীক্ষাস্বরূপ। সে জন্য আল্লাহ বলেন, ‘অবশ্যই আমি তোমাদের পরীক্ষা করব, কখনো ভয়ভীতি কখনো অনাহার দিয়ে কখনো তোমাদের জানমাল ও ফসলাদির ক্ষতি ও সন্তানহানির মাধ্যমে। এমন পরিস্থিতিতে তারাই  সুসংবাদ পাবে যারা ধৈর্যশীল। ’ (সুরা বাকারা, আয়াত ১৫৫)।  


হে আল্লাহ প্রথমে আমাকে ও তারপর সকল প্রবাসী ভাইবোনকে হেদায়েতপ্রাপ্ত করুন।আমিন।

লিখেছেন Elias

Bin Mishal Facebook

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال